www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

মুজিববর্ষে ২১ হাজার গাছের চারা রোপন করবে বাকৃবি


 কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু    ১৬ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৩   কৃষি প্রযুক্তি  বিভাগ


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো এর যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০০তম জন্মবার্ষিকী মুজিববর্য উদযাপন উপলক্ষে ২১হাজার গাছের চারা রোপন ও বিতরন করবে। এ-উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ গাছের চারা রোপন কর্মসূচী ২০২০শুভ উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.লুৎফুল হাসান বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা অনুযায়ী আমরা এ বছর মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে মোট ৩২ প্রজাতির ফলজ, বনজ, ঔষধী ও সৌন্দর্য বর্ধনকারী ২১ হাজার গাছের চারা রোপন ও বিতরণ করবো এবং আগামী বছরও সমপরিমান গাছের চারা রোপন ও বিতরণের কর্মসূচী হাতে নিয়েছি। আমরা আমাদের কর্মসূচীতে বিএফআরআই ও বিনাকে অন্তর্ভুক্ত করেছি। আমাদের একাজে সহযোগিতায় এগিয়ে এসেছেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ট্রেজারার, বিভিন্ন বিভাগের প্রধান, হল প্রভোস্ট, প্রক্টর, বিভিন্ন সংগঠন, শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, অফিসার পরিষদ, বিভিন্ন ছাএ সংগঠন, তৃতীয় শ্রেণী কর্মচারি পরিষদ, কারিগরি কর্মচারি সমিতি, চতুর্থ শ্রেণী কর্মচারি সমিতি এর নেতৃবৃন্দ বৃক্ষ রোপনে অংশ নেয়।

অনুষ্ঠান সঞ্চালকের দায়িত্ব পালন করেন বৃক্ষ রোপন কর্মসূচীর আহবায়ক ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড.এ.কে.এম. জাকির হোসেন।




  এ বিভাগের অন্যান্য