www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

সবুজ বিপ্লবের পরিকল্পনা করেছিলেন বঙ্গবন্ধু: পরিকল্পনা মন্ত্রী


 এগ্রিবার্তা ডেস্কঃ    ১০ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১০:৪১   সমকালীন কৃষি  বিভাগ


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অত্যন্ত দূরদৃষ্টিসম্পন্ন মানুষ। তিনি যে সবুজ বিপ্লবের পরিকল্পনা করেছিলেন, তার সুফল এখন বাংলাদেশের মানুষ ভোগ করছে। বঙ্গবন্ধু সবসময় কৃষক ও খেটে খাওয়া মানুষের মুক্তির জন্য কাজ করেছেন।

আজ ১০ সেপ্টেম্বর ২০২০, মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে অনলাইন প্লাটফর্মে বঙ্গবন্ধুর সবুজ বিপ্লব তৎকালীন প্রেক্ষাপট ও বর্তমান বাংলাদেশ” শিরোনামে এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান এসব কথা বলেন।

প্রথমেই স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সদস্য প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান। বিশেষ অতিথি ও মূখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম।

সিকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. মোঃ আবদুল বাসেত। ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পাশাপাশি অনেক শিক্ষার্থীও অংশগ্রহণ করেছে।




  এ বিভাগের অন্যান্য