www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ
শিরোনাম:

বার্ড ফ্লু ও ব্রঙ্কাইটিস নিয়ন্ত্রণে করণীয় নিয়ে বিভিসিসির ওয়েবিনার রবিবার


 এগ্রিবার্তা ডেস্কঃ    ২ অক্টোবর ২০২০, শুক্রবার, ১১:৪৩   পোল্ট্রি বিভাগ


পোল্ট্রি খামারে বার্ড ফ্লু ও ইনফেকসাস ব্রঙ্কাইটিস নিয়ন্ত্রণে করণীয় নিয়ে 'AI and IB control in Poultry Farms' শীর্ষক ওয়েবিনার আয়োজন করেছে দেশের শীর্ষস্থানীয় ভেটেরিনারি পেশাজীবি ফেসবুক গ্রুপ বাংলাদেশ ভেটেরিনারি কনসালটেন্ট কমিউনিটি (বিভিসিসি) যারা দেশের ভেটেরিনারিয়ান ও সংশ্লিষ্ট পেশাজীবিদের পেশাগত দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের শীর্ষ স্থানীয় এনিম্যাল হেলথ কোম্পানি 'এসিআই এনিম্যাল হেলথ' এর সহযোগিতায় বিভিসিসির ফেসবুক পেজে ০৪ অক্টোবর রবিবার রাত ৮.০০ টায় অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হবে।

ওয়েবিনারে এক্সপার্ট প্যানেলে উপস্থিত থাকবেন বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও বর্তমানে এসিআই এনিম্যাল হেলথের চীফ এডভাইসর ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক, বাংলাদেশের এগ্রিবিজনেসের অন্যতম অগ্রদূত ও এসিআই এনিম্যাল হেলথের চীফ টেকনিক্যাল এডভাইসর ডাঃ এম এ সালেক, দেশের বরেণ্য পোল্ট্রি বিশেষজ্ঞ ও এলআরআই এর সাবেক মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডাঃ নারায়ন চন্দ্র বণিক, কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার ইউএলও ডাঃ মোঃ আব্দুল মান্নান এবং এসিআই এনিম্যাল হেলথের বিজনেস ম্যানেজার ডাঃ মঈনুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন বিভিসিসি গ্রুপের মডারেটর ডাঃ মোঃ মোছাব্বির হোসেন।

এসিআই এনিম্যাল হেলথ বাংলাদেশের পোল্ট্রি শিল্পের নীরব ঘাতক এভিয়ান ইনফ্লুয়েঞ্জা (AI/বার্ডফ্লু) এবং ইনফেকশাস ব্রঙ্কাইটিস (IB) ভয়াবহ মহামারি হতে পোল্ট্রি খামারকে রক্ষা করতে আন্তর্জাতিক মানসম্মত ভ্যাকসিন বিশ্বমানের CEVEC NEW FLU H9 K ও IBird ভ্যাকসিন বাজারজাত করছেন।

উল্লেখ্য, উক্ত ওয়েবিনার হতে প্রাপ্ত স্পন্সরশীপের সমুদয় অর্থ ক্যান্সার আক্রান্ত ভেটেরিনারিয়ান ডাঃ সামিউল বাসিরের চিকিৎসা তহবিলে প্রদান করা হবে।




  এ বিভাগের অন্যান্য