www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

বাকৃবি সার্জারি বিভাগের প্রফেসর ড. মির্জা আবুল হাশেমের ইন্তাকাল


 বাকৃবি প্রতিনিধিঃ    ৫ অক্টোবর ২০২০, সোমবার, ১১:০১   কৃষি ব্যক্তিত্ব বিভাগ


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের ডিন ও সার্জারি এবং অবস্ট্রাক্টিভ বিভাগের প্রফেসর ড. মোঃ আবুল হাশেম আজ বিকেল ৫ টা ৪৫ মিনিটে ঢাকার ইউনাইটেড হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বৎসর। তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে, বহু গুণমুগ্ধ ছাত্র-শিক্ষক-কর্মচারী,বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সপ্তাহখানেক আগে করোনায় আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি করোনা নেগেটিভ হয়ে ধীরে ধীরে সুস্থতার দিকে যাচ্ছিলেন। তবে তিনি দীর্ধদিন থেকে হৃদরোগে ভুগছিলেন এবং হৃদরোগে আক্রান্ত হয়েই তিনি মৃত্যুবরণ করেন। আগামীকাল ৬ অক্টোবর সকাল ৮ ঘটিকায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়তুল আমান জামে মসজিদ এর সামনে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এদিকে তাঁর মৃত্যুতে বাকৃবি তথা সমগ্র কৃষিবিদ অঙ্গনে এক শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়-এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লৎফুল হাসান। ভাইস-চ্যান্সেলর এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অত্যন্ত দক্ষ, খ্যাতিমান ভেটেনারিয়ান, শিক্ষার্থী বান্ধব একজন শিক্ষক এবং সৎ মানুষ হিসেবে তিনি সংশ্লিস্ট সকলের মাঝে অতি পরিচিত ছিলেন। বিনয়ী-নিরহংকারী ডঃ মোঃ আবুল হাশেম-এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে কৃষি সংশ্লিস্ট বিভিন্ন সামাজিক সংগঠন।




  এ বিভাগের অন্যান্য