www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ
শিরোনাম:

নির্বাচিত উপ-সহকারী কৃষি কর্মকর্তার যোগদানের তারিখ ঘোষণার দাবি


 এগ্রিবার্তা ডেস্কঃ    ১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১১:০০   কৃষি ক্যারিয়ার বিভাগ


নির্বাচিত ১৬৫০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তার দ্রুত যোগদান করানোর দাবি জানিয়েছে সুপারিশপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা ২০২০ সমন্বয় কমিটি। বুধবার (১৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

বক্তারা বলেন, ২০১৮ সালের ২৩ জানুয়ারি উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে ১৬৫০ জনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেই ধারাবাহিকতায় ২০১৯ সালের আগস্টের ২ তারিখে প্রিলিমিনারি পরীক্ষা, ১৩ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা এবং ১৮ ডিসেম্বর থেকে ২০২০ সালের ১৪ জানুয়ারি পর্যন্ত যথাক্রমে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ১৭ জানুয়ারি যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রাথমিকভাবে কৃষি সম্প্রসারণ অধিদফতর নির্বাচিতদের তালিকা প্রকাশ করেন। নির্বাচিত হলেও এখন পর্যন্ত আমাদের যোগদানের বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

তারা আরও বলেন, নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত তিন বছর হওয়ার দ্বারপ্রান্তে এবং নির্বাচিতদের তালিকা প্রকাশের প্রায় দশ মাস অতিবাহিত হয়ে যাচ্ছে। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত যোগদানের তারিখ ঠিক করা হয়নি। এখন পর্যন্ত চাকরিতে জয়েন না হওয়াতে আমাদের পারিবারিক ও সামাজিকভাবে অনেক হেয় প্রতিপন্ন হতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে সংগঠনের প্রধান সমন্বয়কারী আবুল বাশার, সদস্য সচিব মো. আহসান উদ্দিনসহ প্রায় শতাধিক নির্বাচিত উপ-সহকারী কৃষি কর্মকর্তা উপস্থিত ছিলেন।




  এ বিভাগের অন্যান্য