www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

বাকৃবিতে শিক্ষক সমিতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত


 বাকৃবি প্রতিনিধি    ১১ জানুয়ারি ২০২১, সোমবার, ১:১২   ক্যাম্পাস বিভাগ


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিক্ষক সমিতি ২০২১ এর দায়িত্বভার গ্রহণ, বার্ষিক কর্মসূচি প্রণয়ন ও বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ভার্চুয়াল মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

এছাড়া ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, শিক্ষক সমিতির সদ্য বিদায়ী ও নবগঠিত কমিটির সদস্যবৃন্দ, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম, নীল দল ও সোনালি দলের সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকমন্ডলী এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শিক্ষক সমিতির বিদায়ী কমিটির সভাপতি অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রথম পর্ব পরিচালিত হয়। এই পর্বে বিগত কমিটির কার্যক্রম ও আয়-ব্যয়ের হিসাব তুলে ধরা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির নবগঠিত কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস। এই পর্বে চলতি বছরের জন্য বাজেট পেশ ও পর্যালোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড লুৎফুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শিক্ষক সমিতি সবসময় নেতৃত্ব দিয়ে থাকে। করোনা মহামারির মধ্যেও অনলাইন ক্লাস পরিচালনা, পরীক্ষা গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বিগত কমিটির ন্যায় বর্তমান কমিটিও বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে অবদান রাখবে বলে আমি আশাবাদী।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর, ২০২০ বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় এবং গণতান্ত্রিক শিক্ষক ফোরামের পূর্ণ প্যানেল বিজয় লাভ করে।




  এ বিভাগের অন্যান্য