www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

‘আরটিভি কৃষি পদক’ পেলো ৮ কৃষক ও ২ প্রতিষ্ঠান


 এস এ    ১ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৬:৫৭   সমকালীন কৃষি  বিভাগ


কৃষি খাতে অবদানের জন্য ৮ ব্যক্তি ও দুটি প্রতিষ্ঠানকে ‘আরটিভি কৃষি পদক-২০২১’ প্রদান করা হয়েছে। বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে এ পদক দেয়া হয়।

পদকপ্রাপ্তরা হলেন- সেরা কৃষি উদ্ভাবনে বাংলাদেশ ধান গবেষণা ইনিস্টিটিউট, সেরা কৃষক হিসেবে তোয়ো ম্রো, সেরা কৃষাণী হিসেবে লাকী শর্মা, সেরা খামারি হিসেবে গরু, ছাগল, মহিষ খাতে সাবিনা ইয়াসমিন, সেরা খামারি হিসেবে পোলট্রি খাতে ইমরান হোসাইন, সেরা খামারি হিসেবে মৎস্য খাতে সোহেল বেপারী, সেরা উদ্যানচাষি হিসেবে শেখ আব্দুল জলিল, সেরা কৃষি উদ্যোক্তা হিসেবে (ব্যক্তি) সাইফুল্লাহ গাজী, সেরা কৃষি উদ্যোগ (প্রতিষ্ঠান) হিসেবে সিসিডিবি, তাদের হাতে তুলে দেয়া হয় এ পদক। এছাড়া কৃষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য অধ্যাপক ড. এম এ রহিমকে দেয়া হয় আজীবন সম্মাননা।

পদকপ্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম, আরটিভির চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ আলম এমপি, আরটিভি’র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন, আরটিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মঞ্চসারথী আতাউর রহমান, বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিয়েরা জুনিয়ার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গিয়াসউদ্দিন মিয়া, এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল, মিল্কভিটার ব্যবস্থাপনা পরিচালক অমর চন্দ্র বণিক, প্রোভিটা গ্রুপের চেয়ারম্যান নূরুন নবী ভূঁইয়া, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আসাদুল্লাহ, বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. এ কে এম নাজমুল হক, বাংলাদেশ মাহিন্দ্র লিমিটেডের কান্ট্রি ডিরেক্টও রবিন কুমার দাশ, এসিআই ফুড লিমিটেডের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর অনুপ কুমার সাহা প্রমুখ।

কৃষি উপকরণ দিয়ে সাজানো হয় বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওর পুরো প্রাঙ্গন। আগত অতিথিরা ঘুরে ঘুরে দেখেন। অনুষ্ঠানে আসাদ খানের কোরিওগ্রাফিতে দলীয় নৃত্য পরিবেশন করেন চিত্রনায়িকা তমা মির্জা, নিসা ও সোহেল রহমান প্রমুখ।

ধারণকৃত পুরো আয়োজনটি আরটিভিতে সম্প্রচার করা হয় ০১ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার বিকাল ৫টায়। সাঈদ হাসানের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আনিসুর রহমান মিলন ও শান্তা জাহান। স্বাস্থ্যবিধি রক্ষা করেই হয় পুরো আয়োজন।




  এ বিভাগের অন্যান্য