www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

বাকৃবির আবাসিক হল খুলেছে


 বাকৃবি প্রতিনিধি    ২৪ সেপ্টেম্বর ২০২১, শুক্রবার, ৩:৪৩   ক্যাম্পাস বিভাগ


করোনা মহামারীতে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সকল আবাসিক হল আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ছেলেদের ৯ এবং মেয়েদের চারটি হলে শুধুমাত্র ৪র্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরাই উঠতে শুরু করেছে। হলে উঠার পর কোনো শিক্ষার্থী অসুস্থ হলে তার চিকিৎসার প্রস্তুতি রাখা হয়েছে। এজন্য তিনটি অ্যাম্বুলেন্স, হেলথ কেয়ার সেন্টারে দুটি আইসোলেশন রুম এবং পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার মজুদ রাখা হয়েছে। হলে উঠার সময় যারা জাতীয় পরিচয়পত্র দেখাতে পারেনি তাদের তথ্য সংগ্রহ করে রেজিস্ট্রারের মাধ্যমে ইউজিসিতে পাঠানো হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের চিফ মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডা. মো. সাঈদুর রহমান শওকত বলেন, পর্যাপ্ত অক্সিজেন এবং সাধারণ টেস্টের জন্যে ইকুইপমেন্ট রয়েছে। তিনটি অ্যাম্বুলেন্স এবং চার বেড বিশিষ্ট দুটি আইসোলেশন রুম মোটামুটি প্রস্তুত আছে। ক্যাম্পাস সম্পূর্ণভাবে খোলার আগেই বাকি বিষয়গুলো পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে।

উল্লেখ্য, ২৭ সেপ্টেম্বর থেকে ৪র্থ বর্ষ এবং ৩য় থেকে ১ম বর্ষ পর্যন্ত শিক্ষার্থীদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু হবে ১৭ অক্টোবর।




  এ বিভাগের অন্যান্য