ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার

কোরবানির জন্য গরু আমদানির পরিকল্পনা নেই সরকারের



প্রাণীসম্পদ

যমুনা টিভি

(২ মাস আগে) ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৯:৪৩ পূর্বাহ্ন

agribarta

কোরবানির জন্য গরু আমদানির কোনো নীতিগত সিদ্ধান্ত সরকারের নেই। অবৈধভাবে কোনো গরু যেন দেশে প্রবেশ করতে না পারে সেজন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। বলেন, এবার কুরবানিতে গবাদি পশুর কোনো ঘাটতি থাকবে না। আগে থেকে এর প্রস্তুতি নেয়া হয়েছে। বাজার যাতে স্থিতিশীল থাকে এবং পাশাপাশি পশুর দাম যেন মানুষের নাগালের মধ্যে থাকে সেই ব্যবস্থাও নেয়া হয়েছে।

আব্দুর রহমান আরও বলেন, এবার কোনো কারণে গরুর আমদানি করার প্রয়োজন হবে না। কারণ, গতবারের চাহিদার চেয়ে এবার তিন লাখ বেশি গবাদিপশু বাড়তি যোগান থাকছে। প্রয়োজনের তুলনায় পর্যাপ্ত গবাদিপশু আছে।

ফরিদপুরের মধুখালীতে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার বিষয়েও কথা বলেন স্থানীয় এ সংসদ সদস্য। বললেন, মন্দিরে হামলার ঘটনাকে কেন্দ্র করে দুই নির্মাণ শ্রমিককে হত্যায় ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ৩১ জনের বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। আবেগে গা না ভাসিয়ে যারা এর সাথে জড়িত তাদের গ্রেফতারে সব ধরনের চেষ্টা করা হচ্ছে। খুব শিগগিরই এর ফলাফল পাওয়া যাবে।