ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার

ঈদুল আজহায় আফতাবনগরে বসছে না পশুরহাট



প্রাণীসম্পদ

এগ্রিবার্তা ডেস্ক:

(২ মাস আগে) ৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ১২:০১ অপরাহ্ন

agribarta

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর আফতাবনগরে বসছে না পশুরহাট। হাইকোর্ট কর্তৃক হাট বসানোর ইজারার বিজ্ঞপ্তি স্থগিত হওয়ায় এবছর  সেখানে পশুর হাট বসছে না।

বুধবার (৮ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ পশুর হাট বসানোয় স্থগিতাদেশ দেন।

আফতাবনগর আবাসিক এলাকা হওয়ায় এ আদেশ দিয়েছেন আদালত। আদালতে রিটের পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও অ্যাডভোকেট এস এম শামীম হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

আইনজীবীরা জানিয়েছেন, আফতাবনগর আবাসিক এলাকায় হওয়ায় আদালত এ আদেশ দিয়েছেন। ফলে কোরবানির ঈদে সেখানে পশুর হাট বসানো যাবে না।

এর আগে আফতাবনগরে গরুর হাট বসানোর সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ আলমগীর হোসেন ঢালী।

গত ৪ এপ্রিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা ঈদুল আজহা উপলক্ষে কোরবানি পশুর হাট বসানোর জন্য ইজারা বিজ্ঞপ্তি দেয়। এই বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট করা হয়।

রিটে স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা দক্ষিণ সিটির প্রধান ভূমি অফিসারসহ নয়জনকে বিবাদী করা হয়।