বাকৃবির গুরুত্বপূর্ণ ৪ পদে নতুন মুখ

ক্যাম্পাস/
মুসাদ্দিকুল ইসলাম তানভীর, বাকৃবি প্রতিনিধি

(১ বছর আগে) ২৮ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৯:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:০২ পূর্বাহ্ন

agribarta

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) তিনটি প্রশাসনিক এবং একটি একাডেমিক পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। একই দিনে বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), প্রক্টর ও সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা পদে নতুন নিয়োগ দেওয়া হয়। রোববার (২৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত চারটি আলাদা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খানকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী দুই বছরের জন্য উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর হিসেবে নিয়োগ দিয়েছেন। অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম-১ এর স্থলাভিষিক্ত হবেন। তিনি ৩১ মার্চ আনুষ্ঠানিকভাবে দায়িত্বগ্রহণ করবেন।

এছাড়া অন্য এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের এডিশনাল রেজিস্ট্রার (সংস্থাপন-২) মো. অলিউল্লাহকে তাঁর নিজ দায়িত্বের পাশাপাশি ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের দায়িত্ব প্রদান করা হয়েছে। আগামী ১ মার্চ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

আরও দুইটি পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আজহারুল ইসলামকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী দুই বছরের জন্য প্রক্টর হিসেবে নিয়োগ দিয়েছেন। অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীনের স্থলাভিষিক্ত হবেন। তিনি সোমবার (২৭ ফেব্রুয়ারি) আনুষ্ঠানিক ভাবে দায়িত্বগ্রহণ করেছেন। পাশাপাশি কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মো. জিয়াউল হককে সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।