agribarta

ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নিজ হাতে চায়না দুয়ারী জাল জব্দ করলেন মৎস্য মন্ত্রী


মৎস্য

এগ্রিবার্তা ডেস্ক

(২ সপ্তাহ আগে) ৬ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৪২ পূর্বাহ্ন

agribarta

ফরিদপুর নির্বাচনী সংসদীয় এলাকায় ব্যক্তিগত সাপ্তাহিক সফরে এসে নিজ গ্রামের বাড়ির অদুরে একটি বাজারে হেটে হেটে  নিজ এলাকার মানুষের খোজ খবর নিচ্ছিলেন মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী আব্দুর রহমান। এমন সময় স্থানীয় কুমার নদ থেকে  নিজেই জব্দ করলেন নিষিদ্ধ চায়না দুয়ারী জাল।

গত শুক্রবার (৫ এপ্রিল) রাত ৯ টায় এমন ঘটনার সাক্ষী হলেন জেলার বোয়ালমারী উপজেলার কাদিরদি বাজারের শত শত মানুষ। এসময় উৎসুক জনতা অবাক হয় মন্ত্রীর এমন দুরন্তপনা এবং দায়িত্বশীলতা দেখে।

এই বাজারেই মন্ত্রীর শৈশব কেটেছে তাই শত ব্যস্ততার মাঝেও গ্রামের বাড়িতে মন্ত্রী আসলেই স্থানীয় এই বাজারে এসে শৈশবের বন্ধু, এলাকার মানুষের মাঝে তিনি মিলে যান, আড্ডা দেন মানুষের সুখ দু:খের গল্প শুনেন এবং এলাকার মানুষের পাশে দাড়ানোর সাধ্যমত চেষ্টা করেন  । ঠিক তারই ধারাবাহিকতায় অন্যান্য দিনের মত মন্ত্রী বিভিন্ন মার্কেট ও বাজারের অলিতে গলিতে হেটে হেটে খোজ খবর নিচ্ছিলেন। এমন সময় বাজারের কোল ঘেষে বয়ে যাওয়া নদীতে চোখ রাখতেই দেখেন কয়েকজন নদীতে মাছ শিকার করছেন। মন্ত্রী এসময় তাদের কাছে আসার জন্য ডাক দিলে তারা দৌড়ে পালান। এ সময়  স্থানীয় গ্রাম পুলিশ দিয়ে নিষিদ্ধ চাইনা দূয়ারী জাল জব্দ করেন। পরে বোয়ালমারী উপজেলা মৎস্য কর্মকর্তা জব্দকৃত জাল থানায় নিয়ে যান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সঞ্জিব কুমার বিশ্বাস, মধুখালি উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনিক, মধুখালি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিরাজ হোসেন, বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শহিদুল ইসলাম, বোয়ালমারী উপজেলা মৎস্য কর্মকর্তা প্রমুখ।