ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার

বাকৃবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন



ক্যাম্পাস

বাকৃবি প্রতিনিধি:

(১ সপ্তাহ আগে) ৮ জুলাই ২০২৪, সোমবার, ৩:৪৯ অপরাহ্ন

agribarta

বাকৃবি প্রতিনিধি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানকে সর্বজনীন পেনশন স্কিম থেকে প্রত্যাহার ও অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ড‘।

সোমবার (৮ জুলাই) বেলা ১২ টায় ক্যাম্পাসের বিজয়-৭১ স্মৃতিস্তম্ভের সামনে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করেন তারা। বিক্ষোভ মিছিলটি বিজয়-৭১ এর সামনে থেকে শুরু হয়ে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

মানববন্ধনে মুক্তিযোদ্ধার সন্তান বাকৃবি প্রাতিষ্ঠানিক কমান্ডের সভাপতি মো. বজলুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. সোলায়মান আলমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. আফরিনা মুস্তারিসহ প্রায় অর্ধ-শতাধিক সদস্য।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি কুচক্রী মহল দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। এই প্রত্যয় স্কিমকে আমরা ঘৃণভাবে প্রত্যাখ্যান করছি। আমরা স্বাধীনতার সপক্ষের শক্তি। আমরা চাই প্রত্যয় স্কিম বাতিল হউক। সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্যে একটি গোষ্ঠী পায়তারা করছে। তাদের এ সুযোগ দেওয়া যাবে না। অবিলম্বে প্রত্যয় স্কিম বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। এসময় মুক্তিযুদ্ধের পরিবার ও সন্তানদের নিয়ে কটুক্তি করলে ছাড় দেওয়া হবে না বলে উল্লেখ করেন তারা।

ক্যাম্পাস থেকে আরও পড়ুন

সর্বশেষ