ঢাকা, ১৭ জুন ২০২৪, সোমবার

কৃষিতে উদ্যোক্তা তৈরিতে সিকৃবিতে স্কলারশিপ



স্কলারশীপ

এগ্রিবার্তা ডেস্ক

(১ মাস আগে) ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:১২ অপরাহ্ন

agribarta

স্নাতকে অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় বিশেষ বৃত্তির আয়োজন করতে যাচ্ছে। জাহানজেব রশীদ এগ্রিপিনারশিপ ফান্ড থেকে এই বৃত্তি প্রদান করা হবে জানিয়েছে জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

সোমবার ভাইস চ্যান্সেলর সচিবালয়ে জাহানজেব রশীদ এগ্রিপিনারশিপ ফান্ড এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রশাসনের মধ্যে এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের উদ্যোগে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা।

জাহানজেব রশীদ এগ্রিপিনারশিপ ফান্ডের পক্ষ থেকে স্বাক্ষর করেন ফান্ডের প্রেসিডেন্ট শায়ান রশীদ চৌধুরী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন রেজিস্ট্রার মোঃ বদরুল ইসলাম। বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক ড. তিলক নাথের সঞ্চালনায় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, পরিচালক (সাউরেস), পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), পরিচালক (জনসংযোগ), প্রক্টর, ফোকাল পয়েন্ট, ইনোভেশন ও ই-গভর্ন্যান্স কমিটিসহ বিভিন্ন শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য প্রতিবছর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতকে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্য থেকে প্রকল্প প্রস্তাবনা যাচাই এর পর শ্রেষ্ঠ পাঁচটি প্রকল্পকে এই চুক্তির মাধ্যমে অর্থায়ন করা হবে।