www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

ওয়াপসা-বিবি’র ভোটার তালিকা প্রকাশ


 এস এ    ১০ এপ্রিল ২০২১, শনিবার, ৪:৫৫   কৃষি প্রতিষ্ঠান বিভাগ


ওয়ার্ল্ড পোলট্রি সায়েন্স এসোসিয়েশন- বাংলাদেশ শাখা’র (WPSA-BB) ভোটার তালিকা প্রস্তুত এবং সেটি প্রকাশ করা হয়েছে। শুক্রবার (৯ এপ্রিল) ওয়াপসা-বিবি’র সাধারণ সম্পাদক ড.এম.আলী ইমাম স্বাক্ষরিত ই-মেইলে পাঠানো এক চিঠির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, চলতি বছরের ২৭ ফেব্রয়ারি অনুষ্ঠিত ওয়াপসা-বিবি ১৮৭তম কার্যনির্বাহী পরিষদ সভার সিদ্ধান্ত মোতাবেক ওয়াপসা-বিবি নির্বাচন ২০২১-২০২২ পরিচালনার জন্য একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। গঠিত নির্বাচন কমিশন অতি শীঘ্রই নির্বাচন তফসিল ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় নির্বাচনের প্রাক-প্রক্রিয়ার অংশ হিসেবে ওয়াপসা-বিবি আর্টিক্যালস্ অব অ্যাসোসিয়েশন এর সংশ্লিষ্ট ধারা/উপ-ধারা অনুযায়ী একটি ভোটার তালিকা প্রস্তুত করা হয়েছে এবং সেটি ওয়াপসা-বিবি’র ওয়েবসাইটে (www.wpsa-bb.com) প্রকাশ করা হয়েছে।

একইসাথে প্রকাশিত ভোটার তালিকা বিষয়ে কোন প্রকার ওজর/আপত্তি থাকলে তা আগামী ০৩(তিন)কর্মদিবসের মধ্যে ওয়াপসা-বিবি সচিবালয়কে ই-মেইলের মাধ্যমে লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে

‘এছাড়াও ওয়াপসা-বিবি সচিবালয় হতে ২০২১ এবং তদপূর্ববর্তী সময়ের সদস্যপদ নবায়ণ বিষয়ে জারীকৃত স্বারকে পর পর তিন দফায় সর্বশেষ ১৪ জানুয়ারি,২০২১ পর্যন্ত সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়েছিল। এরই প্রেক্ষিতে বিষয়টি নিয়ে গত ২৭ ফেব্রয়ারি,২০২১ তারিখে অনুষ্ঠিত ওয়াপসা-বিবি ১৮৭তম কার্যনির্বাহী পরিষদ সভায় বিস্তারিত আলোচনা শেষে এ মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে যে,যে সকল সম্মাণিত সদস্য ১৪ জানুয়ারি, ২০২১ এর মধ্যে ২০২১ এবং তদপূর্ববর্তী সময়ের সদস্যপদ নবায়ণ/নতুন সদস্যপদ গ্রহণ করেছেন,কেবলমাত্র সে সকল সম্মাণিত সদস্যই ২০২১–২০২২ সময়ের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগে যোগ্য হবেন’ বলে উল্লেখ করা হয়েছে।




  এ বিভাগের অন্যান্য