www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

করোনায় মারা গেলেন প্রাণিসম্পদ অধিদফতরের উপপরিচালক ডা. তরিকুল


 এস এ    ২৬ এপ্রিল ২০২১, সোমবার, ১০:৪৯   কৃষি ব্যক্তিত্ব বিভাগ


করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রাণিসম্পদ অধিদফতরের উপপরিচালক ডা. কাজী মো. তরিকুল আলম। তিনি কেন্দ্রীয় হাঁস প্রজনন খামার, নারায়ণগঞ্জের উপপরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন।

সোমবার (২৬ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশ সিভিল সার্ভিস (লাইভস্টক) ক্যাডারের ১৯তম ব্যাচের কর্মকর্তা ও কেন্দ্রীয় হাঁস প্রজনন খামার, নারায়ণগঞ্জের উপপরিচালক ডা. কাজী মো. তরিকুল আলম গতকাল (রোববার) দিবাগত রাত ১টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ৮ এপ্রিল তিনি করোনায় আক্রান্ত হন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও সচিব রওনক মাহমুদ শোক প্রকাশ করেছেন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মরহুম ডা. কাজী মো. তরিকুল আলমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

শোক বার্তায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম জানান, ডা. কাজী মো. তরিকুল আলম ছিলেন একজন মেধাবী কর্মকর্তা। কর্মক্ষেত্রে তিনি দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। দেশের প্রাণিসম্পদ খাতের উন্নয়নে তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।




  এ বিভাগের অন্যান্য