www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

বগুড়া একাডেমীতে জৈব কৃষি সচেতনতা ও উপকরণ বিতরণ


 এস এ    ২৪ মে ২০২১, সোমবার, ৭:৫৩   কৃষি প্রতিষ্ঠান বিভাগ


ক্ষুদ্র কৃষকের জীবনমান উন্নয়নে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ায় দিনব্যাপী ‘Training on Awareness for Farmers’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ মে) প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়। এসময় কৃষকদের মাঝে জৈব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

সার্ক ডেভেলপমেন্ট ফান্ডের অর্থায়নে এবং ‘ক্ষুদ্র পরিসরে কৃষিপণ্য ব্যবসা ও ভ্যালু চেইন উন্নয়নের মাধ্যমে সার্ক অঞ্চলের ক্ষুদ্র কৃষকের জীবনমান উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় প্রশিক্ষণে বগুড়ার উপ-প্রকল্প এলাকার ৫০ জন কৃষক অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া এর পরিচালক (প্রশিক্ষণ) ইঞ্জিনিয়ার মো. ফেরদৌস হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে সার্ক কৃষি কেন্দ্র, ঢাকা এর পরিচালক ড. মো. বকতিয়ার হোসেন ও সার্ক কৃষি কেন্দ্র, ঢাকা এর সার্ক প্রকল্প সমন্বয়ক ও সিনিয়র টেকনিক্যাল কোর্ডিনেটর ড. মো. ইউনুস আলী উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রশিক্ষণে কোর্স পরিচালক হিসেবে পল্লী উন্নয়ন একাডেমীর উপ-পরিচালক শুভাগত বাগচী, সমন্বয়ক হিসেবে প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা ও ফোকাল পার্সোন মনিরুল ইসলামসহ এবং পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া'র অনুষদের অন্যান্য সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।




  এ বিভাগের অন্যান্য