www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

বাকৃবিতে ভেটেরিনারি শিক্ষার্থীদের মাঝে সার্জিক্যাল কিট বক্স বিতরণ


 এস এ    ২১ জুন ২০২১, সোমবার, ১১:৪১   ক্যাম্পাস বিভাগ


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের লেভেল-৩, সেমিস্টার-২ এর শিক্ষার্থীদের মাঝে সার্জিক্যাল কিট বক্স বিতরণী কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ জুন) রাত ৮ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের আয়োজনে এক ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিাত থেকে কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের বিভাগীয় প্রধান ড. রুখসানা আমিন রুনার সভাপতিত্বে ভার্চুয়াল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিাত ছিলেন ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. মো মকবুল হোসেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রক্টর, ভেটেরিনারি অনুষদের শিক্ষকবৃন্দ ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা এতে যোগদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. লুৎফুল হাসান বলেন, অর্জিত জ্ঞান মাঠ পর্যায়ে কাজে লাগানোর জন্য নিজেকে সুদক্ষ করে গড়ে তুলতে হবে। একজন ভেটেরিনারিয়ান হিসেবে দেশ ও জাতির সেবার ব্রত নিয়ে কাজ করে যেতে হবে।

শিক্ষার গুণগত মানোন্নয়নে সার্জিক্যাল কিট বক্স বিতরণ বিশেষ ভূমিকা রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ড. রুখসানা আমিন রুনা বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের পক্ষ থেকে প্রতিবছর লেভেল-৩, সেমিস্টার-২'র শিক্ষার্থীদের মাঝে সার্জিক্যাল কিট বক্স প্রদান করা হয়। এবছর করোনা মহামারিতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সরাসরি শিক্ষার্থীদের হাতে কিট বক্স প্রদান করা সম্ভব হয়নি, তবে শিক্ষার্থীরা যে কোন সময় ক্যাম্পাসে এসে এটি সংগ্রহ করতে পারবে।

উল্লেখ্য, এবছর ১৮৬ জন শিক্ষার্থীকে কিট বক্স প্রদান করা হবে বলে জানা যায়।




  এ বিভাগের অন্যান্য