www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

বগুড়ায় প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ


 এস এ    ১২ সেপ্টেম্বর ২০২১, রবিবার, ৯:০৯   সমকালীন কৃষি  বিভাগ


বগুড়ার শাজাহানপুর উপজেলায় কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ১১৫ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের বিনামূল্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ, পাট বীজ ও ফসলের উপকরণ বিতরণ করা হয়েছে।

রবিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২টায় জেলার শাজাহানপুর উপজেলা চত্বরে এই কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু। 

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ১১৫ জন প্রান্তিক ও ক্ষুদ কৃষককে বীজ ও ফসলের উপকরণ বিতরণ করা হয়। এর মধ্যে ৮৫ জন কৃষককে পেঁয়াজ বীজ ১ কেজি, ২০ কেজি করে ডিএপি ও এমওপি সার, পলিথিন, সুতলী সঙ্গে জমি প্রস্তুত বাবদ নগদ ২ হাজার ৮০০ টাকা চেক। বাকি ৩০ জনকে কৃষককে ১০ কেজি করে ডিএপি, এমওপি, ইউরিয়া সার, পাট বীজ আধা কেজি সঙ্গে জমি প্রস্তুত বাবদ নগদ ২ হাজার ৬৩০ টাকা চেক প্রদান করা হয়।

বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরী।

উপজেলা কৃষি কর্মকর্তা নূরে আলমের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি কর্মকর্তা চমন আরা আফরোজ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুম কবির, ফারহানা আফরোজ, ছাত্রলীগ নেতা বাহারাম বাদশা প্রমুখ। 




  এ বিভাগের অন্যান্য