www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

আরডিএ’তে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত


 এস এ    ১৯ অক্টোবর ২০২১, মঙ্গলবার, ৮:১৯   কৃষি প্রতিষ্ঠান বিভাগ


পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় যথাযথ মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস ২০২১ উদযাপিত হয়েছে।

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’- এ প্রতিপাদ্য বিষয়ে দিবসটি উপলক্ষ্যে সকাল ৯ টার দিকে প্রশাসন ভবনের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পন করেন আরডিএ বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদ।

এসময় একাডেমীর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব শেখ শাহরিয়ার মোহাম্মদসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এরপর বেলুন উড়ানো এবং ছাত্র-ছাত্রীদের মাধ্যমে কেক কাটার আয়োজন করা হয়।

পরে দিবসটির তাৎপর্য তুলে ধরার প্রয়াসে একাডেমীর অডিটোরিয়ামে একটি আলোচনা সভা ও শেখ রাসেলের উপরে রচিত কবিতা আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আরডিএ এর পরিচালক (প্রশিক্ষণ) মোঃ ফেরদৌস হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিচালক খলিল আহমদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. সমীর কুমার সরকার, পরিচালক, ড. মোঃ নুরুল আমিন, পরিচালক, জনাব শেখ শাহরিয়ার মোহাম্মদ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ, আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ, আরডিএ কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মোঃ শফিকুল ইসলাম।

আরডিএ'র অনুষদ সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ, কর্মচারিবৃন্দ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ তাঁদের বক্তব্যে এ দিবসটি সম্পর্কে তথ্যবহুল উপস্থাপনা করেন। আলোচনা শেষে এ দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর মহাপরিচালক মহোদয় আরডিএ ল্যাবঃ স্কুল এন্ড কলেজে “শেখ রাসেল কর্ণার” এর শুভ উদ্বোধন করেন।

দিবসটি উপলক্ষ্যে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে শহীদ সকল সদস্যের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন প্রদর্শন করা হয়। বাদ যোহর আরডিএ জামে মসজিদে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে শহীদ সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করে ও দেশ-জাতির মঙ্গল কামনা করে দোয়ার আয়োজন করা হয়।




  এ বিভাগের অন্যান্য