www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

বন্যায় ঘরবাড়ি হারানো মানুষকে ঘর দেবে সরকার


 এগ্রিবার্তা ডেস্ক    ৬ জুলাই ২০২২, বুধবার, ৯:০৭   সমকালীন কৃষি  বিভাগ


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, হাওরপাড়ের মানুষ যারা বন্যায় ঘরবাড়ি ও আসবাব হারিয়েছেন সরকার তাদের ঘরের ব্যবস্থা করে দেবে। খাদ্য সহায়তা অব্যাহত আছে এবং বোরো জমি আবাদের জন্য কৃষি উপকরণ দেয়া হবে। এরই মধ্যে প্রধানমন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের ঘরবাড়ি সংস্কারে ১০ হাজার টাকা করে দিয়েছেন। প্রধানমন্ত্রীর কাছে কারো দাবি করতে হয় না। উনি মানুষের জন্য নিজেই চিন্তা করেন, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী সিলেট-সুনামগঞ্জের বন্যায় মানুষের কষ্টের কথা শুনে সেই রাতে ঘুমাননি। সরকারের সব মন্ত্রী-এমপিকে নির্দেশনা দিয়েছেন, আমাদের যতটুকু আছে তা নিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে। তাত্ক্ষণিকভাবে তিনি বাংলাদেশ সেনাবাহিনী, কোস্টগার্ড, নৌ-বাহিনী, পুলিশসহ সবাইকে নির্দেশনা দিয়েছেন ব্যবস্থা নিতে।

গতকাল দুপুরে সুনামগঞ্জে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন এসে জেলা আইনশৃঙ্খলা ও ত্রাণ কার্যক্রমসহ সার্বিক বিষয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এছাড়া বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান, বাংলাদেশ সেনাবাহিনীর বিগ্রেডিয়ার জেনারেল শওকত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত প্রমুুখ।

পরিকল্পনামন্ত্রী মনে করেন, এবারের বন্যায় দেশ-বিদেশে সুনামগঞ্জের পরিচিতি বেড়েছে। যেসব রাস্তা ভেঙে গেছে, তা দ্রুত মেরামতের মাধ্যমে সচল করে জনগণের জন্য যানবাহন চলাচলে উন্মুক্ত করতে এলজিইডি এবং সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলীদের নির্দেশনা দেন তিনি। স্মরণকালের ভয়াবহ বন্যার সময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে সরকারি দলের পাশাপাশি ব্যক্তি এবং বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে সুনামগঞ্জবাসীর এ করুণ সময়ে জনগণের পাশে যারা দাঁড়িয়েছেন তাদের ধন্যবাদ জানান মন্ত্রী।

পরে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে, সদর উপজেলার গৌরারং ইউনিয়নের সোনাপুর বেদে পল্লী ও সুরমা ইউনিয়নের বালাকান্দা এলাকায় ত্রাণ বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রীসহ অতিথিরা।

 




  এ বিভাগের অন্যান্য