www.agribarta.com:: কৃষকের চোখে বাংলাদেশ

ময়মনসিংহে শরৎ উৎসব ও পণ্য প্রদর্শণী মেলা অনুষ্ঠিত


 এগ্রিবার্তা ডেস্ক    ৩ অক্টোবর ২০২২, সোমবার, ৭:৩৮   উদ্যোক্তা বিভাগ


ময়মনসিংহে উৎসব মুখর পরিবেশে পালিত হয়েছে শরৎ উৎসব ও পণ্য প্রদর্শণী মেলা। গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ময়মনসিংহ নগরীর জয়নুল আবেদীন পার্ক সংলগ্ন বৈশাখী মঞ্চে এই উৎসবের আয়োজন করে ফেসবুক ভিত্তিক ই-কমার্স ফোরাম 'ইকমার্স পয়েন্ট এন্ড শপিং কার্ট ময়মনসিংহ'।

শরৎ উৎসবের ও পণ্য প্রদর্শণী মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। এছাড়া বিশেষ অতিথি হিসাবে ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সচিব রাজীর কুমার সরকার, নারী উন্নয়ন সংস্থার প্রধান নির্বাহী সৈয়দা সেলিমা আজাদ, ও দৈনিক কালের কন্ঠের সিনিয়র সাংবাদিক নিয়ামুল কবীর সজল।

সকাল থেকেই শরৎ উৎসব ও পণ্য প্রদর্শনীতে অসংখ্য মানুষের সমাগম লক্ষ্য করা যায়। পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠেনের সুচনা করা হয়। এরপর আমন্ত্রিত অতিথিরা মেলার উদ্ভোধন করেন এবং বিভিন্ন স্টল পরিদর্শন শেষে তাদের মূল্যবান বক্তব্য রাখেন। দুপুরের পর থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ গান ও কৌতুক অভিনয়ে সরব ছিল বৈশাখী মঞ্চ।

'ইকমার্স পয়েন্ট এন্ড শপিং কার্ট ময়মনসিংহ' এর সভাপতি ইশরাত দৌলা ইমা জানিয়েছেন, ময়মনসিংহে এটাই প্রথম কোন ফোরাম, যেখানে শরৎ উৎসব পালন করা হলো। তিনি বলেন, নতুন প্রজন্মদের সাথে ঋতু পরিচিতি ও সামনে দুর্গোৎসবের কথা মাথায় রেখে এমন একটি উৎসব ও পণ্য প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। মূলত ফেসবুক ভিত্তিক পেইজ গুলোর সাথে গ্রাহকদের পরিচিতি তৈরি করা ও নিজেদের কাজের ব্রান্ডিং করাই ছিল ফোরামটির মূল লক্ষ।

তিনি আরও জানান, তাদের ফোরামটি বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গেও জড়িত। এইসব কাজের পেছনে তাকে উৎসাহ প্রদান করেন তার টিম মেম্বার সানজিদা অমি, মিথিলা ফারজানা প্রমি, তাইয়্যেবা সুলতানা, আশফাক উন নাহার তূর্ণাসহ ফোরামের প্রত্যেক সদস্য। সবাইকে সঙ্গে নিয়ে অনেকদূর এগিয়ে যেতে চায় ফোরামটি।

মেলায় অংশগ্রহণকারী সর্বোচ্চ সেলের উপর ভিত্তি করে দুটি স্টলকে বেষ্ট স্টল এর পুরস্কার প্রদান করা হয়েছে। এছাড়া প্রথমবারের মত নারী উদ্যোক্তাদের কাজের স্বীকৃতি হিসেবে বেষ্ট এন্ট্রোপ্রেনিয়ার্স এওয়ার্ড প্রদান করে ফোরামটি। পাশাপাশি ৫০ জনেরও বেশী নারী উদ্যোক্তাদের বিভিন্ন ক্যাটাগরীতে পুরস্কার প্রদান করা হয়।




  এ বিভাগের অন্যান্য